দোষ
- আর এম উৎস ০৭-০৫-২০২৪

রাতের পাহাড় মেঘের ঘাতক, দিনের পাহাড় সঙ্গী তার
সূর্য খেলে সাঁঝের পাহাড়, দোষ থাকে না সাগরটার।
রাতের সাগর ভয়াল ভীষণ, দিনের সাগর রসিক বেশ
সূর্য খেলে সাঁঝের সাগর, দোষের দেনায় ভাবের রেশ।
রাতের দালান আকাশ ঢাকে, দিনের দালান রোদের জম
সাঁঝের দালান সূর্য খেলে, দালানটারই বুদ্ধি কম।
রাতের বেলার শেষ সীমানা, দিনের বেলার দিগ্বিজয়
দিগন্ত ঐ সূর্য খেলে, আর থাকে না দোষের ভয়।
পাহাড় সাগর দালান বলে, “সন্ধ্যা বুঝি এমনি হয়!”

(28.10.2014)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।